এলো শাহনাজ রহমতউল্লাহর শেষ অ্যালবাম

শাহনাজ রহমতউল্লাহর গাওয়া নতুন অ্যালবাম ‘বাদল দিনের পাখি’ বাজারে এসেছে। ১৪টি গানের এই মিশ্র অ্যালবামে তিনি কণ্ঠ দিয়েছেন তিনটি গানে। এগুলো লিখেছেন মাহফুজুর রহমান খান, জনি হক ও ডা. ইকবাল। এটি বাজারে এনেছে অডিও প্রযোজনা প্রতিষ্ঠান ‘সন্ধ্যাবৃষ্টি’।

শেষ গাওয়া গান প্রসঙ্গে শাহনাজ রহমতউল্লাহ গ্লিটজকে বলেন, ‘প্রতিটি গানের কথা ও সুর চমৎকার । ভালো লাগলো শেষ গানগুলো ভালো কথার গান হয়েছে বলে। আমি ঘোষণা দিয়েছি আর কখনও নতুন গান গাইবো না। টিভি -মঞ্চ কোথাও না।’

‘বাদল দিনের পাখি’ অ্যালবামে শাহনাজ রহমতউল্লাহর পাশাপাশি গেয়েছেন শাকিলা জাফর, ফাহমিদা নবী, আলম আরা মিনু, ডা. নাজমুল, জাকিয়া সুলতানা সুইটি, রূপম, যুবীন, তানজিনা, পংকজ, ও ডা. ইকবাল। তাদের গাওয়া গানগুলো লিখেছেন খোশনূর, মোর্শেদ নাসের টিটু, সুমন মোস্তফা, নীহার আহমেদ এবং ডা. ইকবাল।

এর মধ্যে ডা. ইকবাল আটটি গান এবং ফোয়াদ নাসের বাবু, শওকাত হোসেন ও সুমন কল্যাণ একটি করে গানে সুর দিয়েছেন। আর দু’টি রবীন্দ্রসঙ্গীত আর দূরবীন শাহের একটি লোকগান রয়েছে। পুরো অ্যালবামের সঙ্গীতায়োজন করেছেন ডা. ইকবাল।

শাহনাজ রহমতউল্লাহ ১৯৬৩ সালে ‘নতুন সুর’ সিনেমায় প্রথম চলচ্চিত্রে গান গাওয়া শুরু করেন। তার গাওয়া উল্লেখযোগ্য গানের তালিকায় রয়েছে পারি না ভুলে যেতে, একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়, এক নদী রক্ত পেরিয়ে, আমারও দেশেরও মাটিরও গল্পে, একতারা তুই দেশের কথা বলরে আমায় বল, সাগরের তীর থেকে ইত্যাদি।

Leave a Reply


SEO Powered By SEOPressor