আর নয় একটিভেটর/ প্যাচ। নিয়ে নিন ম্যাকক্যাফি ইন্টারনেট সিকিউরিটি ২০১৩ অরজিনাল লাইসেন্স সহ।

একটি পিসি তে উইন্ডোজ সেটআপ দেবার পর যে সফটওয়্যারটির প্রয়োজন সব থেকে বেশি অনুভূত হয় তা হল একটি ভালো অ্যান্টিভাইরাস প্রোগ্রাম। ভালো অনেক অ্যান্টিভাইরাস মার্কেটে আছে ঠিকই, এবং  অনেক অ্যান্টিভাইরাস আমাদের দেশে তাদের আলাদা মার্কেটিং  প্রোগ্রাম ও চালু করেছে। কিন্তু তারপর ও এসব অ্যান্টিভাইরাস এর মূল্য আমাদের নাগালের বাইরে, এমনি তে মাসে মাসে ইন্টারনেটের এত টাকা বিল, তার উপর যদি অ্যান্টিভাইরাস কিনে চালাতে হয়… পকেট-বাবাজীর বারোটা বেজে যায়।

আমরা অনেকেই হয়তো অ্যাভাস্ট, এভিজি, বা অন্য কোন ফ্রী অ্যান্টিভাইরাস ব্যাবহার করে থাকি… এসময় আমি ও করতাম, কিন্তু এসব ফ্রী ভার্সন অ্যান্টিভাইরাস কখনও আমাদের পিসি কে ফুল প্রটেকশান দিতে সক্ষম নয়। যদি তাই হতো তাহলে তাদের ৫০ ডলার বা তার বেশি দামের পেইড ভার্সন গুলো চলতো না। আর প্যাচ , একটিভেটর, কীজেন এসব ভার্সন যে কোন মুহূর্তে পরে যেতে পারে সিকিউরিটি ভেন্ডর দের নজরে, আর সাথে সাথে ই ধরা!

তাই আমি আজ আপনাদের জন্য নিয়ে এলাম ম্যাকক্যাফি ইন্টারনেট সিকিউরিটি ২০১৩, ম্যাকক্যাফি নিয়ে নতুন করে বলার প্রয়োজন নেই, অ্যান্টিভাইরাস জগতে একটি পরিচিত নাম ম্যাকক্যাফি। আমেরিকা ভিত্তিক এই প্রতিষ্ঠানটি পিসির নিরাপত্তা দিয়ে আসছে ১৯৮৭ সাল থেকে, আর   বছর খানেক আগে প্রতিষ্ঠানটিকে কিনে নেয় সর্ববৃহৎ প্রসেসর নির্মাতা ইনটেল।

অনেকই বলতে পারেন  ম্যাকক্যাফি এর চেয়ে ভালো ইন্টারনেট সিকিউরিটি প্রোভাইডার আছে, আমি ও আপনার সাথে একমত, কিন্তু তা যদি হয় অরিজিনাল লাইসেন্স সহ তাহলেই আপনার সাথে আমি একমত। একটি ব্যাপারে নিশ্চিত থাকুন যে ফ্রী এর চেয়ে পেইড ভার্সন হাজার গুন ভালো।

এবার কাজের কথায় চলে আসি। ম্যাকক্যাফি তাদের প্রমোশনাল প্রোগ্রাম হিসেবে তাদের অ্যাকাউন্ট হোল্ডার দের দিচ্ছে ৬ মাসের লাইসেন্স সহ ম্যাকক্যাফি ইন্টারনেট সিকিউরিটি ২০১৩।

  • প্রথমেই এই প্রমো পেজে চলে যানঃ ক্লিক করুন
  • Create Your Account এ ক্লিক করুন, তারপর একটি উইন্ডো আসবে।। সেখানে আপনার নাম, ইমেইল, আর পাসওয়ার্ড দিয়ে অ্যাকাউন্ট খুলে নিন।

Antivirus Software  Internet Security  Spyware and Malware Removal   McAfee

  • তারপর আপনার দেয়া ইমেইল এ লগ ইন করুন এবং সেখানে যে confirmation link আছে তাতে ক্লিক করে আপনার অ্যাকাউন্টটি অ্যাক্টিভ করে নিন।
  • অ্যাকাউন্ট অ্যাক্টিভ হয়ে গেলে নিচের দেখানো পেজ এর মত একটি পেজ আসবেঃMcAfee-Internet-Security-2013
  • এবার Download বাটন টিতে ক্লিক করুন, ব্যাস শুরু হয়ে যাবে ডাউনলোড।
  • এরপর সেটআপ ফাইল টি Run করলে নিজে নিজে ডাউনলোড আর আপডেট হয়ে যাবে ম্যাকক্যাফি ইন্টারনেট সিকিউরিটি ২০১৩।

এটা বিল্টইন সেটআপ ভার্সন ( মানে লাইসেন্স প্রি-এক্টীভেটেড), আপনার আর লাইসেন্স দেয়া লাগবে না… এবার নিশিন্তে কাটান ৬ টি মাস।

আজ এই পর্যন্ত, আপনার মতামত আর সমস্যা হলে জানাতে ভুলবেন না। ভাল থাকুন এই শুভকামনায় বিদায় জানাচ্ছি।

Leave a Reply


SEO Powered By SEOPressor